অশরীরী শরীর(অলৌকিক গল্প)

বহ্নি পতঙ্গ: ২১শে এপ্রিল ২০১৯। বিকেল থেকেই অনবরত বৃষ্টিতে গোটা মফঃস্বল শহরটা ভিজে। সামনের চায়ের দোকানটা সবে বিকেলবেলার উনুন ধরিয়ছে। এই মফঃস্বলের এক পাশে ঝাঁ চকচকে অন্য প্যাথলজি সেন্টার গুলোর থেকে আলাদা এই চৌধুরী প্যাথলজি সেন্টারটার দরজা খুলে বরুণ চৌধুরী যখন বেরিয়ে এলেন, তখন বৃষ্টির ফোঁটাগুলোর আয়তন ছোট হয়ে এসেছে। চায়ের দোকানে ভিড় তেমন নেই। কলকাতা ছেড়ে এই শহরে এসে প্যাথলজি সেন্টারটার দায়িত্ব কোনভাবেই বরুণ চৌধুরীর জীবনে সাফল্য এনে দিতে পারেনি। তবু অনেক ঝড় মাথায় নিয়েও লড়াই থামায়নি। সুলভ মূল্যে পরিষেবা দান এক অদম্য লড়াই তাঁর।
দোকানের পাতা টুলে বসে এক মাঝবয়স্ক ভদ্রলোক। পাশটাতে বসতেই বরুণ চৌধুরীর অনুভূতিতে পরিবর্তন এল। বরুণ চৌধুরী ভাবছেন– এই সময়ে অশরীরী কি শরীর পেয়েছে!
সম্বিৎ পেলেন মাঝবয়স্ক লোকটির ইস্পাত চেরা গলায়,’ভয় পেলেন! এত ঘামছেন যে এই আবহাওয়ায়?’
বরুণ চৌধুরী খানিকটা লজ্জায় পড়ে গেলেন। ভদ্রলোক একইভাবে বলে চললেন,’গত মাসে এই এলাকায় এক ঝড়-বৃষ্টির রাতে এক ব্যক্তি উধাও হয়ে যান, বহু খুঁজেও তাঁর কোনও হদিশ মেলেনি। ইদানিং ঝড় বৃষ্টির রাতে তাঁকে নাকি এলাকায় দেখা যাচ্ছে! আমাকে সেই অশরীরী ভাবছেন না তো !’

——————————————–

২৯শে জুলাই ২০১৯। বরুণ চৌধুরী দেখছেন তাঁর ল্যাবের সামনে বিরাট পুলিশ বাহিনী আর কলকাতা থেকে আসা পুলিশের টিম বের করছে পলিথিনে মোড়ানো একটা দেহ।
সংবাদ মাধ্যমের লোকেরা নিউজ কভার করছেঃ-
গত ২৯শে মার্চ ২০১৯ এ উধাও হন বিশিষ্ট প্যাথলজিস্ট বরুণ চৌধুরী। এই ল্যাবটি এলাকায় সবচেয়ে সুলভ মূল্যে পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান ছিল, যা অসাধু প্রতিষ্ঠানগুলোর রমরমা কমিয়ে দিয়েছিল, ফলত অকালে প্রাণ হারাতে হল মানবদরদী বরুণ চৌধুরীকে। নির্মম ভাবে হত্যা করা হয় তাঁকে। ঝড়-বৃষ্টির রাতে বরুণ চৌধুরীকে এলাকায় দেখা যায় বলে গুজব ছড়ায়। অবশেষে পুলিশ তদন্তে নেমে তাঁরই ল্যাব থেকে উদ্ধার করল তাঁর গুম করা দেহ।
সম্প্রচার শেষ।

এদিকে চিলেকোঠার ঘরে তখন যদি এক চিলতে আলো এসে পড়ত, তাহলে দেখা যেত সেই আলোয় অশরীরী আজ হঠাৎ শরীর পেয়েছে আলো-অন্ধকারে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s