অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে প্রাপ্ত অর্থে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হল মহামারী কবলিত শিল্পী ও দুঃস্থদের দিকে

নিজস্ব প্রতিনিধি, আগামী কলরব: গত ১৫ ই আগস্ট করোনা আবহের মধ্যে দেশজুড়ে যখন নিয়ন্ত্রিত ভাবে স্বাধীনতা দিবস পালিত হল, তখনই বিশিষ্ট সমাজসেবী চন্দ্রচূড় গোস্বামী ও তাঁর ফ্রেন্ডস ফোরাম এবং তালিম একাডেমির উদ্যোগে ও ঋতম বাংলা অ্যাপের সহযোগিতায় একটি অনলাইন লাইভ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে অংশগ্ৰহণ করেছিলেন প্রবুদ্ধ রাহা, গোলাম ফকির, মধুমিতা চট্টোপাধ্যায়, সমীর চট্টোপাধ্যায় এবং সঞ্চালিকা স্নিগ্ধা মিত্র মুখার্জির মত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীরা। আয়োজকেরা অনুষ্ঠানের টিকিটের টাকা দিয়ে শিল্পীদের সাধ্যমত সাম্মানিক অর্থ দেওয়ার পাশাপাশি গৌরভাঙা বাউল সম্প্রদায়ের হাতে ৪,৫০০ টাকা তুলে দেন।

সম্প্রতি অনুষ্ঠানটির অবশিষ্ট অর্থ দিয়ে করোনা পরিস্থিতিতে আর্থিক ভাবে অসহায় ৩০টি নিম্ন মধ্যবিত্ত পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, সয়াবিন, আটা, আলু, নুন, চিনি ইত্যাদি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

তালিম একাডেমির কর্ণধার চন্দ্রচূড় গোস্বামী সমগ্র কর্মকান্ডটি সুষ্ঠু ভাবে পরিচালনায় প্রযুক্তিগত সহযোগিতা করার জন্য তালিম একাডেমিরই অন্যতম সদস্যা অনামিকা দে এবং অগ্নিদীপ্ত দে’কে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি ধন্যবাদ জানিয়েছেন সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি ঋতম বাংলাকে এবং অনুষ্ঠানের সকল দর্শকদের, যাদের আর্থিক সাহায্য ছাড়া এই মহৎ পরিকল্পনাটি বাস্তবায়িত করা সম্ভবপর হত না। অন্যদিকে তালিম একাডেমির অন্যান্য সদস্য এবং নেহরু যুব কেন্দ্রের জাতীয় স্বেচ্ছাসেবক বাসব রায়কে ধন্যবাদ জানান আর্থিক সহযোগিতা করার জন্য।

সমগ্র অনুষ্ঠানটির বিষয়ে চন্দ্রচূড়বাবু বলেন,’এই অতিমারী পরিস্থিতির মধ্যে সমস্ত সরকারি অনুষ্ঠান ও মেলা বন্ধ রয়েছে বলে গৌর ভাঙা বাউল সম্প্রদায়কে আর্থিক সাহায্য করা আবশ্যিক ছিল।’ সেই সঙ্গে তিনি আবেদন জানান সমাজের সহানুভূতিশীল মানুষদের প্রতি, যাঁদের আর্থিক সহযোগিতায় এই ধরনের সামাজিক সেবার কাজ আরো অধিক পরিমাণে করা সম্ভব হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s